Readme2Know । (কিছু সত্য জানতে- কিছু সত্য জানাতে) । The Pure Guidelines । Get us on FreeBasic.Com

আমাদের গোনাহের আধিক্য কারণে চোখে পানি আসে না : যে HEART TOUCHING কথাগুলো বলে দু'আ করলে আল্লাহ চাহেতো চোখে পানি আসবে।

 🔥 "হে আল্লাহ! ভিক্ষুককে খেদিয়ে দিলে সে আরেকজনের কাছে যেতে পারে, কিন্তু তুমি যদি আমাকে তোমার রহমতের দরবার থেকে তাড়িয়ে দাও আমি কোথায় যাব? জাহান্নাম ছাড়া তো আমার কোন উপায় নেই।" 🔥





আমরা অনেকেই আল্লাহর দরবারে হাত তুলে দু'আ করি,প্রানপণে চোখে পানি আনতে চেষ্টা করি,আল্লাহর কাছে হাত দুটো উঠানোর পরপরই আমাদের কান্না আসার কথা; কিন্তু  আমাদের গোনাহের আধিক্য  কারণে চোখে পানি আসে না। এটা সত্যিই দুঃখজনক ব্যাপার। 

...................................................................

আমরা আজকে  কিছু   কথা শেয়ার করব ইনশাআল্লাহ, HEART TOUCHING কথাগুলো বলে দু'আ করলে আল্লাহ চাহেতো চোখে পানি আসবে।

...................................................................

আসলে দু'আর ব্যাপারটি একান্তই নিজের। আপনি আসলে দু'আ করছেন কার কাছে? আপনার মালিকের কাছে। তিনি এমন মালিক, যিনি সবচেয়ে বড় ক্ষমাশীল, সবচেয়ে বড় দানশীল ও সবচেয়ে বড় ক্ষমতাবান। সুতরাং আপনি এমনভাবে দু'আ করবেন যেন আপনি তাঁর সামনে হাঁটু গেড়ে বসে আছেন আর তিনি আপনার দিকে তাকিয়ে আছেন। 

এবার আপনি জাস্ট কল্পনা করুন নিজেকে একজন  ভিক্ষুক হিসেবে, যে প্রায় মৃত্যুসহ্যায়; একটু খাবার না পেলে এক্ষণি মারা যাবে। অর্থাৎ এমন এক গোনাহগার যে জাহান্নামে যাওয়ার যোগ্য, এমতাবস্থায় আপনি জাহান্নাম থেকে বাঁচার জন্য তাঁর কাছে ভিক্ষুকের মত চাইতে থাকুন।

ভিক্ষুকের সাথে আপনার মৌলিক একটি পার্থক্য খেয়াল রাখুন। ভিক্ষুক যদি একজনের কাছে গিয়ে কিছু না-ও পায় অন্যজনের কাছে যেতে পারে। কিন্তু আপনি আল্লাহর দরবার থেকে শূন্য হাতে ফেরত আসলে দ্বিতীয় কোন অপশন নেই! এই ব্যাপারটা দু'আর মধ্যে আল্লাহকে বলুন এভাবে...

"হে আল্লাহ! ভিক্ষুককে খেদিয়ে দিলে সে আরেকজনের কাছে যেতে পারে, কিন্তু তুমি যদি আমাকে তোমার রহমতের দরবার থেকে তাড়িয়ে দাও আমি কোথায় যাব? জাহান্নাম ছাড়া তো আমার কোন উপায় নেই।

 হে আল্লাহ! যদিও আমি তোমার নৈকট্যশীল বান্দাদের মতো হতে পারিনি, কিন্তু আমি তো তোমারই গোলাম, আমার রব তো তুমিই। তোমার এই দুর্বল বান্দাকে কে রক্ষা করবে তুমি ছাড়া? হে আল্লাহ! আমার জীবনটাকে তুমি তোমার মত চালাও, আমাকে আমাকে আমার উপর সোপর্দ করো না, তাহলে আমি ধ্বংস হয়ে যাব।" 

                             

আরো কিছু কথা, যেগুলো দু'আর মধ্যে বলতে পারেন; ইনশাআল্লাহ আপনার মনটা নরম হবে, চোখ দিয়ে অশ্রু ঝরবে।

"হে আমার মালিক! তুমি যদি আমাকে জাহান্নামে পাঠাও তবে আমার কোন অধিকার নেই এ ব্যাপারে অসন্তুষ্ট হওয়ার; কারণ আমি যেসব গোনাহ করেছি তার জন্য জাহান্নামই প্রাপ্য।

কিন্তু হে মালিক! আমি তো তোমারই একজন দুর্বল বান্দা, যে তোমাকে ভালোবাসে, তোমার রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে ভালোবাসে, তোমার সাথে তো আমি শিরক করি না। তুমিই তো বলেছো, যেকোন গোনাহ তুমি ক্ষমা করে দিতে পারো মন চাইলেই।

হে আমার রব! আমি তোমার কাছে ক্ষমা ভিক্ষা চাই। তোমার প্রতি ভালো ধারণা ব্যতীত আমার কোন সম্বল নেই। তুমি ছাড়া আমার কোন সহায় নেই। আমাকে মাফ করে দাও।"

"হে আমার রব! আমার আল্লাহ! আমার মালিক! তুমি যদি আমাকে জাহান্নামে পাঠাও সেটা হবে তোমার ন্যায়বিচার (কারণ আমি এটারই যোগ্য), আর যদি আমাকে ক্ষমা করে দাও তবে সেটা হবে তোমার একান্ত অনুগ্রহ। ও আমার মালিক! আমি তোমার কাছে অনুগ্রহ (ইহসান) চাই, ন্যায়বিচার চাই না।"

হে আল্লাহ! আমি যদিও জান্নাতে যাওয়ার যোগ্যতা রাখি না, আমি তো জাহান্নামের আগুন সহ্য করারও ক্ষমতা রাখি না! কীভাবে থাকব সেখানে? হে আল্লাহ আমার মত পাপিষ্ঠকে ক্ষমা করলে তোমার কোন জবাবদিহি করতে হবে না।

হে মালিক! দোমার দয়ার ভাণ্ডার তো বিশাল! একটু আমার দিকে রহমতের দৃষ্টি দাও।"

এভাবে মনের মাধুরি মিশিয়ে আল্লাহর কাছে চাইলে অশ্রুপাত হবে ইনশাআল্লাহ................. 

-Collected/Edited


PLEASE SUBSCRIBE TO OUR BLOG FOR MORE NEWS

কোন মন্তব্য নেই

Page 1 of 31123...50
LOAD MORE POST
Blogger দ্বারা পরিচালিত.