Readme2Know । (কিছু সত্য জানতে- কিছু সত্য জানাতে) । The Pure Guidelines । Get us on FreeBasic.Com

কিভাবে দ্বীনদার স্বামী হবেন এবং স্ত্রীর ভালোবাসা অর্জনের ১০ উপায়

 ��আসসালামু আলাইকুম,গত পর্বে ছিল কিভাবে একজন দ্বীনদার স্ত্রী হবেন এবং স্বামীর ভালবাসা পাওয়ার ১৪ টি উপায়ে সেখানে বর্ণনা করা হয়েছে। আজকের পর্বে আছে কিভাবে দ্বীনদার স্বামী হবেন এবং স্ত্রীর ভালোবাসা পাওয়ার ১০ টি উপায়।


প্রথমে জানবো কিভাবে একজন দ্বীনদার স্বামী হবেন?
আপনি নিয়ম মেনে চলতে গেলে নিশ্চয়ই দ্বীনদার হয়ে যাবেন, আর দ্বীনদার হলেই আপনি একজন ভালো স্বামী হয়ে যাবেন, আর ভালো স্বামী হইলেই আপনি স্ত্রীর ভালোবাসা পাওয়ার জন্য পরবর্তী পদক্ষেপ নিতে চেষ্টা করতে পারেন.
বলতে দিন ইসলামের বিভিন্ন বিধি-বিধান মেনে চলা বা দ্বীন ইসলাম অনুসরণ করার কথা সাধারণত বোঝানো হয় কিন্তু আজকের টপিক যেহেতু কিভাবে দ্বীনদার স্বামী হবেন আপনার একজন ভালো স্বামী হওয়ার জন্য দিনের কোন কোন কথাগুলো মানতে হবে সেই বিষয়টা আজকে এখানে তুলে ধরব.

১) বাড়িতে এসে প্রথমে আপনি আপনার স্ত্রীকে সালাম দিন । কেননা এটাই হচ্ছে নিয়ম আপনি যদি এটি না জানেন তাহলে হয়তোবা আপনি আপনার স্ত্রীর উপরে রেগে যেতে পারেন আমি বাড়িতে আসলাম অথচ আমাকে কেন সালাম দিল না ? রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বাড়িতে এসে প্রথমেই তার পরিবারকে সালাম দিতেন।

২) আপনার স্ত্রীকে আপনি নামাজের জন্য বলুন , মাঝে মাঝে দুজনে একসঙ্গে তাহাজ্জুদের নামাজ পড়ুন মাঝে মাঝে দুজনে একসঙ্গে রোজা রাখুন এতে আপনাদের মধ্যে মহাব্বত বাড়বে ইনশাআল্লাহ।

৩) অবসরে অবশ্যই আপনি স্ত্রীকে সময় দিন এবং আপনার স্ত্রীকে সাথে নিয়ে ঘুরুন বাড়িতে আসার সময় তার জন্য কিছু কিছু উপহার নিয়ে আসুন বাড়িতে যারা আছে তারা অবশ্যই আপনার অপেক্ষায় থাকে এবং আপনার দেওয়া উপহার তাদের অনেক আনন্দ দেবে।

৪) বাড়িতে রান্না বান্নার কাজে তরকারি কাটার কাজে আপনার স্ত্রীকে আপনি সহযোগিতা করুন এটাই সুন্নাত। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম স্ত্রীদেরকে রান্নার কাজে সহযোগিতা করতেন আপনি যদি জানেন তাহলে আপনাদের মধ্যে ভালবাসার বাড়বে স্ত্রী আপনাকে ভালোবাসবে আর যদি না জানেন তাহলে আপনার স্ত্রীর মনকে ভেঙে দেবে এবং তার ভালোবাসা বন্ধ করে রাখবে। 

৫) এতক্ষণ বললাম কী কী করবেন এখন বলি কয়েকটা জিনিস যা আপনি করবেন না । আপনার স্ত্রীকে আপনি সব সময় আদেশ-নির্দেশ করবেন না, আপনি ভেবে দেখুন আপনি কি সবসময় কারণ আদেশ-নির্দেশ পছন্দ করবেন সবসময় নিজের মতো করেই তাকে পরিমাপ করুন তাহলে বুঝতে পারবেন যে আপনার কোন জিনিস পছন্দ আপনার পছন্দ নয় সেই কাজগুলো বিচার করে আপনার স্ত্রীর সঙ্গে আপনি ব্যবহার করুন।

৬) আপনার স্ত্রীর সব সময় ভুল ধরবেন না বা আপনার স্ত্রী পরিবারের পক্ষ অর্থাৎ আপনার শ্বশুর বাড়ির পরিবারের পক্ষের কারণ ঘুরতে যাবেন না কেউ অন্যায় করলে তাকে সবিনয়ে বলবেন তবে মাত্রা অতিরিক্ত বাড়াবাড়ি কেহই পছন্দ করেন না।

৭) আপনার স্ত্রীর বাবার বাড়ির পক্ষের সবাইকে সম্মান করুন।  ধরে নিন যদি সেখানে কোন প্রতিবন্ধী ও থাকে তবুও তাকে কোন অবস্থায় ছোট করে দেখবেন না  - বা গুরুত্ব কম দিবেন না । আপনি মনে রাখবেন কিছুক্ষণ আগে  আমি বললাম যে আপনি যেটা পছন্দ করেন -- আপনার বাড়িতে যদি তেমন কেউ থাকতো আপনার স্ত্রী যদি তাকে অসম্মান করত তাহলে বুঝুন আপনার কেমন ভালো লাগত? ঠিক  এইভাবে।

৮) কাজের অবসরে আপনার স্ত্রীকে নিয়ে আপনাদের অধিক সন্তান থাকে সন্তানকে নিয়ে ঘুরতে বের হন , তাহা খুব নিকটে হলেও. আপনার স্ত্রী আপনার হাতে হাত রেখে ঘুরতে+আপনার সঙ্গে বাড়ির বাইরে একটু কথা বলতে খুবই পছন্দ করবে. ২৪ টা ঘন্টা সে বাড়ির মধ্যে আটকে রাখা অবস্থায় তা কেমন লাগবে আপনি চিন্তা করুন !! আপনি এক জায়গায় ধরুন কোনো কাজ নেই আপনি যদি বসে থাকেন আধারে ভালো লাগবে নিশ্চয়ই না আর আপনার স্ত্রী যে বাড়িতে 24 ঘন্টা কাজ করে। আপনি বাইরে কয় ঘন্টা কাজ করেন।

৯) চোখ সর্বোচ্চ   নিয়ন্ত্রণ করুন, রাস্তায় অন্যান্য মেয়েদের দিকে আপনার চোখ গেলে আপনার স্ত্রীর চোখ মন দেহ আপনার থেকে সরে চলে যাবে এটাই স্বাভাবিক। আপনি চোখ সংযত রাখুন, আপনার স্ত্রীর চোখ মন ও সবকিছুই থাকবে আপনার দিকেই থাকবে।

১০) সর্বোপরি আল্লাহর নিকট দোয়া করুন ও তাকেও দোয়া করতে বলুন।দোয়া আপনার জীবনে অনেক পরিবর্তন এনে দিতে পারে এবং অনেক উন্নতি এনে দিতে পারে । সবসময় আল্লাহর উপর ভরসা রাখুন। ইনশাআল্লাহ আপনাদের মহাব্বত বেড়ে যাবে. তাছাড়া কুরআনুল কারীম থেকে স্বামী-স্ত্রীর ভালোবাসার যে দোয়া গুলো রয়েছে সেগুলো সংগ্রহ করে লিখে নিন মুখস্ত করে নিন । নামাজের আগে পিছে সব সময়  নিজে পড়ুন এবং আপনার স্ত্রীকে পড়তে বলুন।  মোবাইলে এলার্ম সেট করুন সেই দোয়া অডিও মাধ্যমে আল্লাহ আপনাদের সবাইকে ভালো রাখুন কবুল করুন আজ এ পর্যন্ত।

আমার জন্য দোয়া করবেন। আজকের লেখার বিষয়  আপনার মূল্যবান মতামত মন্তব্য বা কোন প্রশ্ন থাকলে লেখার নিচের কমেন্ট বক্সে কমেন্ট করুন। পরবর্তী লেখা পড়ার আমন্ত্রন রইল।

 আমাদের এই সাইটের নিচে আপনার যেকোনো অ্যাক্টভ ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করুন পরবর্তী লেখাগুলো পৌঁছে যাবে আপনার ইমেইল ইনবক্সে। 

কোন মন্তব্য নেই

Page 1 of 31123...50
LOAD MORE POST
Blogger দ্বারা পরিচালিত.