Readme2Know । (কিছু সত্য জানতে- কিছু সত্য জানাতে) । The Pure Guidelines । Get us on FreeBasic.Com

এস, ই, ও কি? কেন? কিভাবে সেবা নিবেন

 

আসসালামু আলাইকুম, 

  • প্রাথমিক কথাঃ 

আমি আপনাদের ব্লগ সাইট (ওয়ারডপ্রেস ও ব্লগার সাইটে) এস,ই,ও করে দিতে হাজির হয়েছি, অল্প সময় এ মুল কাজ করে দেয়া হয়, আমার সেবা ও আপনার অল্প খরচের  কথা আমি শেষের দিকে বলেছি। ধৈর্য সহকারে পড়ুনঃ

 অনেক কিছু দেখা , বুঝা ও শুনার পর আমি এই টিউন লিখছি, যা "দেখা , বুঝা ও শুনা" হয়েছে  তাতে একটা কথাই মনে হয়েছে- "বাঙ্গালী বলে কথা"। কষ্ট লাগে যখন দেখি এস, ই, ও, এর  নামে বিভিন্ন ব্লগ ও টিউনে পোস্ট ওকরে কোড দেয়, কিন্তু তাতে  মানুষ নিজের সাইটের এড ও লিংক কৌশলে আপনার সাইটে দিয়ে দিচ্ছে বিশেষ কোড এর মাধ্যমে। যা বিশেষ জ্ঞানেও ধরা যায়না। আবার তারপরেও টাকা নেয় ২ হাজার ৫ হাজার যে যা পারে।  আর কোচিং এ সব পরিচয় সহ পড়ান  হয় সেহেতু তাদের কাছে খরচ হবে ১৫-২০ হাজার টাকা।

  • এস, ই, ও কি? ও কেন করাবেনঃ.

এস, ই, ও এর পুর্ণ রূপ হলো "সার্স ইঞ্জিন অপটিমাইজেশন /search engine optimization , " যার অর্থঃ সন্ধান যন্ত্র নিখুতকরন। সার্স ইঞ্জিন কি? এটা হলো সা সব সাইট যেখানে মানুষ কিছু দরকারে সার্স করে ও অনেক কিছু পায়, পড়ে ও উপকার পায়।  আপনি আপনার সাইট এস, ই, ও  না করালে আপনার সাইটে লেখা বা কোন কিছু গুগল,ইয়াহু, বিং, সহ কোন সার্স ইঞ্জিনে খুঁজে পাবেনা, তারা পাবে অন্যের লেখা, আপনার টা নয়।

কিছু সাইটে SEO অপশন টুলস  টি থাকেনা, তাদের ও আমি সব কোড বসিয়ে দিই। 


  • এস, ই, ও এর রাস্তা বা পথঃ.

 অনেকে এটা নিয়ে অনেক লিখেছে সব গুগলে পাবেন, কিন্তু আসল কিছু কথা কেউ লিখতে চায়ইনা।  যে আপনি শিখে ফেলবেন আর তার কাছে যাবেন না, আমার এই ভয় নেই বরং উৎসাহ আছে, যে আমার সামান্য কিছু নেট খরচ দিলেই আপনাকে ফুল এস ই ও করে দেব, চেক করে দেখবেন সাথে সাথে।

 আর আমার কাছে এই কাজে আসা লাগবেনা, এই কাজে পরে কিছু না বুঝলে আর ফি  লাগবেনা এমনিতে ঠিক করে দেব, অন্য কাজ হলে আলাদা। যাহোক এস ই ও এর রাস্তা আমার হিসাবে ২ টি, ১ হলো নিজের সাইটে কিছু কাজ, ২ হলো সার্স ইঞ্জিনে ওয়েব টুলস এর কাজ। আমি ২ টাই করে দি নিজ হাতে, আপনাকে দিয়ে কষ্ট করাব না। 

  • এস, ই, ও এর যে যে সেবা পেতে পারেনঃ

১. এস ই ও  ব্যাকলিংক ,

২. সকল সার্স ইঞ্জিনে সাইট বসানো, 

৪. সাইটে robot.txt কোড এড করাঃ

 ৫. মেটা ট্যাগ ,

৬. ডিস্ক্রিপশন ট্যাগ

এগুলোই মূল কাজ, আরো কিছু কাজ কাজ যা আমি করে দিবো এবং যার কাজ তাকে বুঝিয়ে দেওয়া হবে।  মেটা  ট্যাগ,  ডিস্ক্রিপশন ট্যাগ, সহ  ১০ ধরণের  ট্যাগ   দেয়া হয়,। 

--------------------- ----------------------------


মনে রাখবেন , আপনি আমার কাছে  নিরাপদ, আপনার সাইটে  প্রদান কৃত কোড এ অন্য সাইটের এড বা কোন প্রকার সাইট এড দেয়া হয়না, আর পরে এস ই ও সাইট থেকে আপনার সাইট  রিমুভ করাও হয়না ।

আপনি নিজে চেষ্টা করতে পারেন, তবে যদি আপনার ভুল হয় কোথাও তবে সার্স ইঞ্জিনে আর আপনার সাইটের কিছু পাওয়া যাবেনা।   

-----------------------------------------------------------------------------------------------------

-----------------------------------------------------------------------------------------------------

কি কি উপায়ে করা যাবে:

--------------------------------------------------------------------------------------------------

. আমি আপনার সাইটে লগ ইন করে নিজে করে দিতে পারি। যদি আপনি কিছুই না পারেন ।
-----------------------------------------------------------------------------------------------------
. আপনাকে কোড দিয়ে দেব, এবং আপনি কোড বসিয়ে নিবেনঃ (যে কোড বসাতে ও সেভ করতে জানেন)ঃ সাথে পাবেন স্ক্রিনশট যে তা কোথায় বসাতে হবে। এতে আপনার সাইটে আমাকে লগইন করতে হবেনা। 
-----------------------------------------------------------------------------------------------------

আমার খরচ/কোডের দামঃ আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণযোগ্য। তবে তাহা ২৫০/-থেকে শুরু হয়ে ৮৫০/- এর ভিতরে।

-----------------------------------------------------------------------------------------------------

  • যোগাযোগ করতেঃ
    1. ফেসবুক মেসেজ দিন: Readme2Know অথবা,
    2.  এই ব্লগে নিচে Contact us Form এ মেসেজ দিন। 
    -----------------------------------------------------------------------------------------------------Bkash Payment

    • পেমেন্ট মেথডঃ

    1. বিকাশ,
    2. এম ক্যাশ,
    3. পেঁয়জা, 
    4. স্ক্রিল, 
    5. বিটকয়েন,  
    6. ডিবিবিএল মোবাইল ব্যাংক,।

       


      কোন মন্তব্য নেই

      Page 1 of 31123...50
      LOAD MORE POST
      Blogger দ্বারা পরিচালিত.